জহিরুল ইসলাম ও শফিউল্লাহ আনসারির নেতৃত্বে শহীদ দৌলত ময়দানে বসবে শ্রমিক-জনতার বিশাল মিলনমেলা

প্রেস বিজ্ঞপ্তি:
মহান মে দিবস উপলক্ষে বণার্ঢ্য কর্মসূচি পালন করতে যাচ্ছে জাতীয় শ্রমিকলীগ কক্সবাজার জেলা শাখা। মহান মে দিবস ইতোমধ্যে পালিত হলেও সেদিন জেলা প্রশাসনের র‌্যালিতে যোগ দিলেও বৃহস্পতিবার ব্যাপক আয়োজনের মধ্যে দিয়ে শ্রমিকদের এই দিবসটি পালন করবে জেলা শ্রমিকলীগ। এ উপলক্ষে ইতোমধ্যে জেলার বিভিন্ন স্থানে ব্যাপক প্রচারণা চালিয়েছে জেলা শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শ্রমিকদের অধিকার আদায়ের কণ্ঠস্বর শফিউল্লাহ আনসারির নেতৃত্বে নেতাকর্মীরা। আশা হচ্ছে  বিকাল ৩ টায় শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিত শ্রমিক জাগরণের সমাবেশ হবে কক্সবাজারের ইতিহাসের সবোর্চ্চ শ্রমিক-জনতার সমাবেশ। আর এর আগে শহরের রুমালিয়ারছড়া পিটিআই স্কুল এলাকা থেকে বণার্ঢ্য র‌্যালি শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে পৌরসভা চত্ত্বরে শেষ হবে।

আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা আর প্রধান বক্তা থাকবেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। এতে বিশেষ অতিথি থাকবেন-সদর আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি, জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সদস্য এডভোকেট হাবিবুর রহমান, কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী, জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক কাজ¦ী মোস্তাক আহমদ শামীম।

সভাপতিত্ব করবেন জেলা শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম সিকদার আর সঞ্চালনা করবেন জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারি।

এদিকে শ্রমিকলীগের সমাবেশ ও র‌্যালিকে কেন্দ্র করে ইতোমধ্যে জেলা, উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায় পর্যন্ত নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা আর উৎসবের আমেজের সৃষ্টি হয়েছে।

জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা শফিউল্লাহ আনসারি বলেন, এটি হবে জেলার ইতিহাসে সবোর্চ্চ শ্রমিক সমাবেশ। আমরা (শ্রমিকলীগ) দীর্ঘদিন ধরে শ্রমিকদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছি। শ্রমিকরাই হচ্ছে দেশের অর্থনীতির চালিকাশক্তি। আর সে জন্যই স্বয়ং প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও শ্রমিকদের কল্যাণে নানা পদক্ষেপ নিয়েছেন। তিনি আজকের কর্মসূচি সফল করতে শ্রমিকলীগের সর্বস্তরের নেতাকর্মীদের পাশাপাশি আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।